GST Primary Selection Result 2021 Preliminary Result | Official Website www.gstadmission.ac.bd

  2020-21 জিএসটি ভর্তির সরকারী তথ্যমূলক ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। শিক্ষা মন্ত্রনালয় এবং পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন এক পর্যায়ে এসেছে যে তারা ক্লাস্টার পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ব্যবস্থা করতে চলেছে। এই কেন্দ্রীয় ভর্তি ব্যবস্থাটি কেবল এই বছরের জন্য বৈধ।

GST Primary Selection Result 2021 Preliminary Result | Official Website www.gstadmission.ac.bd



মোট ২০ টি বিশ্ববিদ্যালয় এই সম্মিলিত ভর্তি পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য ভর্তি পরীক্ষা দিতে চলেছে। এই কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সংক্ষিপ্ত রূপ হ'ল জিএসটি। জিএসটি বলতে সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বোঝায়।

সকল আবেদনকারী ভর্তি পরীক্ষায় বসতে পারবেন না। কেবলমাত্র ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে এবং ভর্তি পরীক্ষায় বসতে পারবেন। ভর্তি কমিটি অনলাইনে যোগ্য শিক্ষার্থীদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে।

কেবলমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীরা চূড়ান্ত আবেদনের জন্য আবেদন করতে পারবেন এবং মোবাইল ব্যাংকিং পেমেন্ট সিস্টেম ব্যবহার করে অর্থ প্রদান করতে পারবেন।

জিএসটি ভর্তির ফলাফল অনলাইনে পাওয়া যাবে- gstamdmission.ac.bd। অনলাইনে ভর্তির ফলাফলও পাওয়া যাবে। তারা প্রতিটি ইউনিটের (বিজ্ঞান, বিজনেস স্টাডিজ এবং হিউম্যানিটিস গ্রুপ) পৃথক মেধা তালিকা প্রকাশ করবে। বিশ্ববিদ্যালয় মেধাতালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তির জন্য নেবে।

A Unit Eligible List Result PDF

 GST A ইউনিট বিজ্ঞানের গ্রুপের সাথে সম্পর্কিত এবং কর্তৃপক্ষ জিপিএ ভিত্তিক তাদের সেরা যোগ্য প্রার্থীদের নির্বাচন করবে। কেবলমাত্র যোগ্য প্রার্থীরা চূড়ান্ত ভর্তির জন্য আবেদন করতে পারবেন। জিএসটি এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৯ ই জুন, ২০২১। এখানে জিএসটি এ ইউনিটের যোগ্য প্রার্থীরা ফলাফল পাবেন, নীচের বোতামে ক্লিক করে আপনার রোল নম্বরটি পরীক্ষা করুন।

 

B Unit Eligible List Result PDF

B ইউনিটের যোগ্য তালিকার ফলাফল পিডিএফ এখানে প্রকাশিত হবে। ইউনিট বি হিউম্যানিটি গ্রুপের শিক্ষার্থীদের জন্য। এখানে আপনি যারা মানবিকতা গোষ্ঠী থেকে আবেদন করেছেন তাদের যোগ্য তালিকা পাবেন। নীচের বোতামটি ক্লিক করুন এবং তালিকা থেকে আপনার রোল নম্বরটি সন্ধান করুন।
 

C Unit Eligible List Result PDF

C ইউনিট যোগ্য তালিকা ফলাফল পিডিএফ এখানে পাওয়া যাবে। ইউনিট সি ব্যবসায়িক স্টাডিজ গ্রুপের শিক্ষার্থীদের জন্য। সি ইউনিটের প্রাথমিক নির্বাচনের ফলাফল দেখতে নীচের বোতামে ক্লিক করুন। নীচের বোতামটি টিপলে আপনার স্ক্রিনে অন্য পৃষ্ঠাটি প্রদর্শিত হবে। আপনি সেই পৃষ্ঠায় রোল নম্বরগুলির একটি তালিকা দেখতে পাবেন। যদি আপনি সেই তালিকায় আপনার রোল নম্বরটি পান তবে এর অর্থ আপনি চূড়ান্ত আবেদনের জন্য যোগ্য।

 

Cluster University Admission 2021

২০২০-২১ শিক্ষাবর্ষের সম্মান প্রথম শ্রেণিতে ভর্তির প্রথম বছরে বাংলাদেশে প্রচুর এইচএসসি শিক্ষার্থী রয়েছে। তারা দেশের করোনার সময়কালে উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে আগ্রহী।
কারণ একটি জাতির জন্য উচ্চশিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এবং প্রতিটি শিক্ষার্থী নিজেদের শিক্ষিত করার জন্য উচ্চশিক্ষা নিতে চায়। তবে মহামারী করোনার ভাইরাসের কারণে বাংলাদেশের বিশটি নামী বিশ্ববিদ্যালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।
যে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ের তালিকা পেতে চায় তারা আমাদের ওয়েবসাইট থেকে এটি পেতে পারে। আপনি আমাদের ওয়েবসাইটে ক্লাস্টার বিশ্ববিদ্যালয় ভর্তি 2021 এর সমস্ত তথ্য পেতে পারেন। এটি আপনাকে সহজেই অ্যাপ্লিকেশন প্রক্রিয়াটি জানার পাশাপাশি আপনার অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ করতে দেয়।

Combined University Admission Test 2020-21

সম্মিলিত ভর্তি পরীক্ষা দেশের করোনার সময়কালে অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য পরিচালিত হবে। কারণ শিক্ষার্থীরা যদি আগের নিয়ম অনুসারে পরীক্ষা দেয় তবে অনেক ঝামেলা হবে।

কারণ একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ফর্ম পূরণ সহ প্রতি বছর প্রচুর অর্থ ব্যয় করে। তবে স্বাস্থ্য ঝুঁকি এবং অর্থ ব্যয় হ্রাস করার লক্ষ্যে সারাদেশের বিশ্ববিদ্যালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলিতে সম্মিলিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

2021 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জন্য এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। সুতরাং যারা সম্মিলিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে চান, তারা আমাদের ওয়েবসাইট থেকে সেই শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা নিন। কীভাবে আবেদন করবেন, কীভাবে আপনার আবেদনের প্রক্রিয়াটি সম্পন্ন হবে তার সাথে তার সাথে সন্ধান করুন।

GST General University List

  1. জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  2. ইসলামী বিশ্ববিদ্যালয়
  3. খুলনা বিশ্ববিদ্যালয়
  4. কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  5. কাজী নজরুল বিশ্ববিদ্যালয়
  6. বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
  7. বরিশাল বিশ্ববিদ্যালয়
  8. রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
  9. বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়
  10. শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়

    GST Science & Technology University List

  11. শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  12. হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  13. মাওলানাভাশানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  14. নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  15. যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  16. পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  17. বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  18. রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  19. ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  20. পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

GST Admission Unit-wise Subject List

A ইউনিট বিষয় - পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, পরিসংখ্যান, প্রাণীবিদ্যা, মাইক্রোবায়োলজি, জৈব-রসায়ন এবং আণবিক, জীববিজ্ঞান, ফার্মেসী, মনোবিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান, জিনেটিক ইঞ্জিনিয়ারিং এবং জৈব-প্রযুক্তি, ভূগোল ও পরিবেশগত-বিজ্ঞান। 


B ইউনিটের বিষয় - বাংলা, ইংরেজি, ইতিহাস, ইসলামিক স্টাডিজ, অর্থনীতি, সমাজকর্ম, ইসলামী ইতিহাস ও সংস্কৃতি, সমাজবিজ্ঞান, দর্শন, নৃতত্ত্ব, আইন, ভূমি ব্যবস্থাপনা ও আইন, যোগাযোগ ও সাংবাদিকতা, রাষ্ট্রবিজ্ঞান, জন প্রশাসন, শিক্ষা গবেষণা, আধুনিক ভাষা। 

C ইউনিট বিষয় - ফিনান্স, অ্যাকাউন্টিং এবং ইনফরমেশন সিস্টেম, ম্যানেজমেন্ট স্টাডিজ, মার্কেটিং।

GST Result 2021

আমরা আশা করি আপনি জিএসটি ফলাফল ২০২১ এর এই নিবন্ধটির সমস্ত তথ্য সত্যই বুঝতে পেরেছেন। আমাদের জিএসটি ফলাফল ডাউনলোড করার বিষয়ে আপনার কোনও সমস্যা নেই তাও আমাদের কাছে রয়েছে। আপনার ফলাফল যাচাই করার জন্য আমরা এখানে যে উপায়গুলি উল্লেখ করেছি তা খুব সহজ যাতে আপনি যে কোনও উপায় অনুসরণ করতে পারেন। আমরা আপনার জিএসটি ভর্তির ফলাফলের জন্য সমস্ত শুভ কামনা করি।

0/Post a Comment/Comments