Joykoly Physics Bichitra book pdf download। জয়কলি পদার্থ বিজ্ঞান বিচিত্রা

 

Joykoly Physics Bichitra book pdf download। জয়কলি পদার্থ বিজ্ঞান বিচিত্রা

ওহে প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আসসালামুআলাইকুম। আজকে আমি আপনাদের জন্য Joykoly Physics Bichitra বইর PDF ডাউনলোড সম্পর্কে তথ্য উপস্থাপন করতে এসেছি। জয়কলির পদ্ধতিতে লেখা প্রতিটি বই ভর্তি পরীক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে, জয়কলির বই এখনো ফ্রি PDF রূপে অনলাইনে এক্সেস করা খুবই সহজ নয়। PDF ফর্ম্যাটে পদার্থ বিচিত্রা বই ডাউনলোড করুন | জয়কলির বইর পিডিএফ ভার্সন ডাউনলোড করুন | জয়কলির পদার্থ বিচিত্রা বইটির PDF ভার্সন ডাউনলোড করুন | Joykoly পদার্থ বিচিত্রা বই পিডিএফ সংস্করণ ডাউনলোড করুন | Joykoly পদার্থ বিচিত্রা বইর PDF সংস্করণ ডাউনলোড করুন। 

আমাদের  Website এ  নিয়মিত আমরা সকল Educational  বই এবং বিভিন্ন পরিক্ষার সাজেশন এবং চাকরির বিজ্ঞপ্তি গুলো সবার আগে দিয়ে থাকি। আমাদের সাথে থাকতে আমাদের  ফেইজবুকের পেইজে লাইক দিন। 


Joykoly Physics Bichitra book pdf download। জয়কলি পদার্থ বিজ্ঞান বিচিত্রা

  • বইয়ের নাম ঃ পদার্থ বিচিত্রা
  • লেখক ঃ অজয় সরকার 
  • প্রকাশনী ঃ জয়কলি পাবলিকেশন্স 
  • File Size : 41 MB

বইয়ের সংক্ষিপ্ত বিবরণী- 

লেখকবৃন্দের কথা

প্রিয় ছাত্র-ছাত্রীবৃন্দ, আমি আন্তরিকভাবে তোমাদেরকে শুভেচ্ছা জানাই। তোমাদের অবিরাম প্রচেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে যে ১২ বছর ধরে পথ চলা হয়েছে, তার ফলে তোমাদের চোখে-মুখে আজ অসংখ্য স্বপ্নের আলোক প্রকাশ পায়। এবং শিক্ষার অবকাঠামোয় আগতে তোমাদের আজকের পরীক্ষায় অস্ত্রাবলীর মতো বাধা অফুরানোর জন্য প্রচুর প্রস্তুতি নিয়ে বসেছে। বিশেষ করে ভর্তি পরীক্ষা একটি মহাসমুদ্রের মতো যা জিতে অনেকেরই স্বপ্ন সাকার করে তুলতে হয়। এই সম্প্রচেষ্টার সফলতার জন্য তোমাদেরকে অত্যন্ত প্রচেষ্টাশীল, পরিশ্রমশীল এবং দৃঢ়চেতায় থাকা প্রয়োজন। তোমাদের এই প্রচেষ্টাকে সাফল্যের পথে পাঠানোর জন্য একজন আদর্শ সহচর প্রয়োজন, যে তোমাদেরকে সময়ের সাথে সাথে সঠিক পরামর্শ এবং সহায়তা প্রদান করবে। এই প্রতিযোগিতার মধ্যে অনেকে যারা বুদ্ধিমান, তারা অনেকেই এখানে ব্যর্থ হয়ে যায় শুধু তাদের পড়াশোনার প্রকারিত প্রস্তুতি অভাবে এবং বিশ্বাসযোগ্য এবং সঠিক তথ্যের অভাবে।

তাই পরীক্ষার্থী হিসাবে ভর্তি পরীক্ষা দিতে এসে এবং পরবর্তীতে শিক্ষকতা করতে গিয়ে ভর্তি পরীক্ষার জন্য যথাযথ তথ্য সংবলিত পদার্থবিজ্ঞানের একটি নির্ভরযোগ্য বইয়ের তীব্র অভাব অনুভব করেছি। অবশেষে আমাদের শিক্ষকতা জীবনের অভিজ্ঞতা, অসংখ্য ছাত্র-ছাত্রী ও শুভানুধ্যায়ীদের | সহযোগিতা এবং প্রকাশকের অনুপ্রেরণাকে পুঁজি করে ভর্তি পরীক্ষার উপযোগী পদার্থ বিচিত্রা বইটি রচনা ও এর উৎকর্ষ সাধনে যথাসাধ্য চেষ্টা করেছি।

যে সকল শিক্ষকবৃন্দ ও বিভিন্ন কোচিং এর পরিচালক আমাদের সার্বক্ষণিক সহায়তা করেছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। নির্ভুল মুদ্রণে সচেষ্ট হওয়া সত্ত্বেও বইটিতে কিছু মুদ্রণজনিত ত্রুটি থাকতে পারে । ভুল-ভ্রাস্তি সংশোধন ও বইটির উৎকর্ষ সাধনে যেকোনো সমালোচনা সাদরে গৃহীত হবে ।

পরিশেষে উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিতে সাফল্যের শতভাগ ফুল ফুটুক এবং সুন্দরের সবটুকু একাত্ম তোমাদের সর্বোত্তম প্রচেষ্টা- এটাই আমাদের প্রত্যাশা।


প্রকাশকের কথা

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সহায়ক এবং নির্ভরযোগ্য পদার্থবিজ্ঞান গাইড বই বর্তমানে বাজারে পাওয়া যায়নি, এটা একটি দুঃখজনক সত্য। তাই আমি কোমলমতি শিক্ষার্থীদের বিচারে এই ছোট্ট প্রয়াস 'পদার্থ বিচিত্রা' করছি। আমার দৃঢ় বিশ্বাস যে এই বই সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পদার্থ বিষয়ে সহায়ক ভূমিকা পালন করবে ১০০%। 

'পদার্থ বিচিত্রা' বইটি কিছুদিন আগেই রচনা কাজ শেষ করেছিল, তবে এটি একটি পরিমার্জিত এবং পরিপূর্ণ বই হিসাবে তৈরি করা হয়েছে। আমি বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মেডিকেল কলেজের কিছু শুভানুধ্যায়ী শিক্ষকের পরামর্শ অনুযায়ী এই বইটি সংস্কার করেছি। তাদের অভিজ্ঞতার আলোকে বইটি তৈরি করা হয়েছে যাতে পদার্থ বিষয়ে পরীক্ষার্থীদের প্রস্তুতি করার জন্য সহায়ক হতে পারে। আমি বিশ্বাস করি এই বইটি শিক্ষার্থীদের চাহিদা ও প্রয়োজন মেটাতে সম্পূর্ণ সক্ষম হবে।

বইটি সম্পর্কে আমি অত্যন্ত আশাবাদী কারণ এই বইটি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার পদার্থ বিষয়ের জন্য সেরা প্রয়োজনীয় সহায়ক হিসাবে মন্তব্য পাবে। এটি অবশ্যই পরীক্ষার্থীদের চাহিদা ও প্রয়োজন মেটাতে সম্পূর্ণ সক্ষম হবে।

বইটি পাঠকের হাতে নির্ভুলভাবে তুলে ধরতে প্রয়াসরত ছিলাম। এবং যদিও তাতে কোন ভুল থাকলে, তা সংশোধন করে সঠিক করবো। প্রতিটি পরীক্ষার্থীকে তারা প্রস্তুত করার জন্য আমার পরিশ্রম সার্থক হবে।

Related Post

Note:  আমরা কোন প্রকার ফাইল নিজেরা স্কান করি না। ফেসবুকে বিভিন্ন  গ্রুপ এবং ওয়েবসাইট থেকে PDF সংগ্রহ করে Student সুবিধার্থে দিয়ে থাকি। ধন্যবাদ। 

Note: We do not scan any files ourselves. We collect PDFs from various groups on Facebook and websites and provide them for the convenience of students. Thank you.

0/Post a Comment/Comments