Top 10 IELTS Coaching Centre in Bangladesh for Your Preparation

আপনি যদি বিদেশে এবং বিদেশী শিক্ষার স্তরগুলি অধ্যয়ন করতে চান তবে আপনাকে অবশ্যই উচ্চ স্তরের IELTS স্কোর এবং উচ্চ ইংরেজি দক্ষতা অর্জন করতে হবে।IELTS বলতে ইন্টারন্যাশনাল ইংলিশ ল্যাঙ্গুয়েজ টেস্টিং সিস্টেমকে( International English Language Testing System ) বোঝায় যা আপনাকে বিদেশে একটি শিক্ষা, চাকরি এবং অন্যান্য সুবিধাগুলির জন্য ইংরেজিতে ভাষা দক্ষতার একটি স্ট্যান্ডার্ড লক্ষ্য সরবরাহ করে থাকে । শুধুমাত্র IELTS কোচিং করলেই হবে না , বিদেশে উচ্চশিক্ষার জন্য যেতে হলে আপনাকে অবশ্যই IELTS এ উচ্চ স্তরের স্কর থাকতে হবে।

IELTS রেজাল্টে উচ্চতর স্কোর অর্জন করে বাংলাদেশে অভিবাসী মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। যা আমাদের দেশকে উচ্চশিক্ষায় একধাপ এগিয়ে নিয়েছে।

English ভাষায় পরীক্ষার দক্ষতায় উচ্চতর স্কোর সহ বিদেশী দেশগুলিতে বাংলাদেশী জনগণের জন্য সুযোগ পাওয়ার দাবিটি পূরণ করার জন্য, বাংলাদেশে প্রচুর কোচিং সেন্টার এবং কোর্স সেন্টার প্রতিষ্ঠিত হচ্ছে। যে কারণে, বাংলাদেশে প্রচুর কোচিং সেন্টার রয়েছে।
আজকে , আমি "শিক্ষার্থীদের প্রতিক্রিয়া এবং স্কোরের ভিত্তিতে বাংলাদেশের সেরা 10 IELTS কোচিং সেন্টার" সম্পর্কে কথা বলছি যা নীচে আপনার IELTS প্রস্তুতির জন্য সেরা সহায়ক হবে। ইনশাআল্লাহ্‌।

Top 10 IELTS Coaching Centre in Bangladesh for Your Preparation


Here the list of Best IELTS Coaching Centre in BD

1. British Council 

প্রতি বছর, প্রচুর বাংলাদেশী শিক্ষার্থীরা উচ্চশিক্ষা এবং উচ্চতর কাজের সুযোগের জন্য বিদেশে চান্স পেতে চায়। এই কারণেই ব্রিটিশ কাউন্সিল ওইসব লোক এবং শিক্ষার্থীদের জন্য বেশ কয়েকটি Language কোর্সের ব্যবস্থা করে। তাদের মধ্যে ইংরাজী ভাষা পরীক্ষার দক্ষতা IELTS বলে।
তারা তাদের দক্ষতা সম্পন্ন দক্ষ এবং দক্ষ শিক্ষকদের সাথে তাদের পরিষেবা সরবরাহ করেছেন যার মধ্যে এটির অনেক অভিজ্ঞতা রয়েছে। এই কোচিং সেন্টারটি ধর্মনিরপেক্ষ এবং শিক্ষার্থীদের অনেক পছন্দনীয়।
They offer a range of acceptable test dates across Bangladesh. You can choose to take your IELTS test on paper or on a computer. Whichever you prefer, you will need to come to a test center to sit your test.(তারা বাংলাদেশ জুড়ে গ্রহণযোগ্য পরীক্ষার তারিখের একটি সীমা অফার করে। আপনি কাগজ বা কম্পিউটারে আপনার আইইএলটিএস পরীক্ষা নেওয়া চয়ন করতে পারেন। আপনি যেটিকে পছন্দ করুন, আপনার পরীক্ষাটি বসার জন্য আপনাকে একটি পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।)

02.St. John’s

আপনি যদি একজন চাকরিজীবী হন এবং আপনি আপনার অনুকূল সময়ে IELTS কোচিং করতে চান তবে আপনি এই কোচিং সেন্টারটিকে বেছে নিতে পারেন।
তারা সকাল, সন্ধ্যা, এবং বিকালে শিক্ষার্থী এবং চাকরীজীবীদের সুবিধার জন্য তিনটি পৃথক ব্যাচ সরবরাহ করছে। আপনি যদি মহিলা প্রার্থী হন তবে এই কোচিং সেন্টার থেকে অতিরিক্ত সুবিধা পাবেন।


03.WINGS Learning Centre


WINGS Learning Centre বাংলাদেশের একটি খুব জনপ্রিয় IELTS কোচিং এবং পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান । এই কোচিং সেন্টারে ইংরেজি ভাষা শেখার এবং তাদের ইংরেজি পরীক্ষার পাশ করানোর জন্য অভিজ্ঞ শিক্ষক রয়েছে। এটি আপনার শোনার, লেখার, পড়া এবং শেষ অবধি বলার উন্নতি করবে। ইনশাআল্লাহ্‌।

4.SALT Lab

SALT Lab IELTS Coaching centers তাদের Certificate প্রাপ্ত প্রশিক্ষকদের দিয়ে তাদের শিক্ষা কার্যক্রম সরবরাহ করে এবং আপনার ইংরেজি দক্ষতা মেটাতে গ্যারান্টি দেয়। আপনি যদি তাদের পরিষেবাদি পরীক্ষা করতে চান তবে আপনি তাদের বিনামূল্যে ক্লাসে যোগদান করতে পারেন এবং তারপরে এই কোচিং সেন্টারে ভর্তির জন্য আপনার সিদ্ধান্ত নিতে পারেন। আসাকরি আপনার ভাল লাগবে।

05.IELTS Spirit

আপনি যদি আপনার পছন্দের কোচিং সেন্টারে ভর্তি হতে চান এবং তা যদি আপানার বাসা থেকে খুব বেশি দূরে হয় , তবে আপনি সুবিধা পাওয়ার জন্য একটি অনলাইন প্ল্যাটফর্ম বেছে নিতে পারেন। IELTS স্পিরিটি আপনাকে এই অনলাইন পরিষেবা সরবরাহ করছে যা আপনি চাইলেই তাদের অনলাইন প্ল্যাটফর্মে যোগদান করতে পারেন। তাদের পরিষেবার জন্য, তারা একটি উচ্চ স্তরে তাদের অবস্থান নিতে পারে এবং বাংলাদেশী মানুষের মধ্যে খুব জনপ্রিয়। আসা করি আপানার উপকারে আসবে।


06.British American Resource Center (BARC)

এটি সংক্ষেপে BARC হিসাবে পরিচিত যা একটি IDP certified কোচিং সেন্টার। এই কোচিং সেন্টারটি ঢাকা শহরে অবস্থিত। যা উচ্চ শিক্ষাপ্রাপ্ত প্রশিক্ষকগণ দ্বারা এটির একাডেমিক পাঠ্যক্রম ডিজাইন করে এবং শিক্ষার্থীদের জন্য ধাপে ধাপে তাদের একাডেমিক এবং শেখার পরিষেবা সরবরাহ করে থাকে।


07.FutureEd English Bangladesh

এটি ঢাকার বনানীতে অবস্থিত। এই কোচিং সেন্টারটি ইংরেজি দক্ষতার অনুশীলন ও পরীক্ষার মাধ্যমে আপনার পছন্দসই ফলাফল পেতে সহায়তা করে। তারা প্রতি সপ্তাহে তাদের অনলাইন ক্লাস নেয়। আপনি চাইলে তাদের শ্রেণিতে যোগদান করতে পারেন এবং তারপরে আপনার সিদ্ধান্ত নিতে পারেন।


08.British Language Club & IELTS Center

British Language Club & IELTS coaching center ,০ স্তর থেকে মাঝারি স্তরের শিক্ষার্থীদের তাদের পরিষেবা সরবরাহ করছে তারা বিশ্ববিদ্যালয় বিভাগের শিক্ষক, অধ্যাপক, স্নাতক শিক্ষার্থী, তরুণ শিক্ষানবিশ, বাচ্চাদের এবং চাকরিধারীদের মতো সকল বিভাগের শিক্ষার্থী নিচ্ছেন। এগুলি বাংলাদেশের মতিহার, রাজশাহীতে অবস্থিত।


09.Saifur’s IELTS Coaching Center

এটি ২০০২ সালে বাংলাদেশের ঢাকায় প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে প্রচুর ব্র্যাচ পাওয়া যায়। তবে তাদের IELTS পরিষেবা এবং শাখাগুলি মৌচাক শাখায় অবস্থিত, যেখানে তারা তাদের ইংরেজি পরীক্ষার পরিষেবা সরবরাহ করে।
Official Website: saifursbd.com

10.Mentors'

Mentors' coaching center , 1996 সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের একটি বিখ্যাত ও নামী কোচিং সেন্টার হিসাবে সারা দেশে স্বীকৃত। এটি বাংলাদেশের একটি প্রাচীন প্রশিক্ষণ কেন্দ্র। প্রতি বছর, প্রচুর শিক্ষার্থী এই কোচিং সেন্টার থেকে তাদের ভবিষ্যত এবং কর্মজীবন পরিবর্তন করে।
Related tags: IELTS Coaching , Top 10 IELTS Coaching , Best IELTS coaching.

0/Post a Comment/Comments