Udvash engineering question bank pdf download | উদ্ভাস ইঞ্জিনিয়ারিং প্রশ্ন ব্যাংক PDF

 PDF  আমাদের জন্য  অতি প্রয়জনিয় একটি System। আমাদের সবারই বই আছে কিন্তু তা সব সময় আমাদের সাথে নিয়ে ঘুরাফেরা করি না। হঠাৎ কোন  আমাদের বিষয় মনে পড়ে গেলে সেটা বই খুজে বের করা একটা কঠিন ব্যাপার কারন  বই তো আর সব সময় হাতের কাছে থাকে না এটাই স্বাভাবিক। তোমার  কাছে যদি তোমার পাঠ্যবইগুলোর পিডিএফ ভার্সন থাকে তাহলে তো সুবিধাই হয় । যেকোন জায়গায় বসে পড়তে পারছ এমনকি প্রয়োজন মত আবার সেটা থেকে কপি করে নোট তৈরী করতে পারছ । যা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটা সেবা।


Today we are going to look at some of the PDF books of Udvas which are not easily found on the internet. It is not easy to say that it would be wrong to say that because we need these books a lot of the time. So I went to the internet and listed some HSC PDF books for you. Although it was not possible to collect all the books, it will be done. We will publish the download link of other books very soon InshaAllah. So, let's download the books without further ado. Come and benefit all of you. InshaAllah.

আজকের আলচনায় যেসকল বই থাকছে-

১. ইঞ্জিনিয়ারিং প্রশ্নব্যাংকঃ  পদার্থ বিজ্ঞান ১ম পত্র 

২. ইঞ্জিনিয়ারিং 
প্রশ্নব্যাংকঃ   পদার্থ বিজ্ঞান ২য় পত্র 

৩. ইঞ্জিনিয়ারিং 
প্রশ্নব্যাংকঃ   রসায়ন ১ম পত্র 

৪. ইঞ্জিনিয়ারিং 
প্রশ্নব্যাংকঃ   রসায়ন ২য় পত্র

৫. ইঞ্জিনিয়ারিং
প্রশ্নব্যাংকঃ   উচ্চতর গনিত ১ম পত্র

৬. ইঞ্জিনিয়ারিং 
প্রশ্নব্যাংকঃ   উচ্চতর গনিত ২য় পত্র

নিচে বই গুলোর পিডিএফ লিংক পর্যায় ক্রমে সাজান আছে, আপনার প্রয়োজন মত বইটি সংরক্ষণ করুন। 

পদার্থ বিজ্ঞান ১ম পত্র  Question Bank-

পদার্থ বিজ্ঞান ২য় পত্র Question Bank-

 রসায়ন ১ম পত্র Question Bank-

রসায়ন ২য় পত্র Question Bank-

উচ্চতর গনিত ১ম পত্র Question Bank-

 উচ্চতর গনিত ২য় পত্র Question Bank-

পারস্পরিক সহযোগিতা-ই পারে পৃথিবীকে আরও সুন্দর করতে...

সুপ্রিয় শিক্ষার্থী,
আশা করি এবারের ইঞ্জিনিয়ারিং প্রশ্নব্যাংক তোমাদের কাছে অতীতের চেয়ে আরো বেশি উপকারী হিসেবে বিবেচিত হবে ইনশাআল্লাহ্। বইটি সম্পূর্ণ ত্রুটিমুক্ত রাখতে বরাবরই আমরা আপ্রাণ চেষ্টা করে আসছি। তবুও কারো দৃষ্টিতে কোন ভুল ধরা পড়লে নিয়ে উল্লেখিত ই-মেইল এ অবহিত করলে কৃতজ্ঞ থাকবো এবং আমরা তা পরবর্তী সংস্করণে সংশোধন করে নেব ইনশাআল্লাহ্।
Email: mc.udvash@gmail.com

Email-এ নিম্নলিখিত বিষয়গুলো উল্লেখ করতে হবে: (i) প্রশ্নব্যাংক এর বিষয়ের নাম, ভার্সন (বাংলা/ইংলিশ), (ii) পৃষ্ঠা নম্বর (iii) লাইন নম্বর/প্রশ্ন নম্বর / টপিকের নাম (iv) ভুলটা কী (v) কী হওয়া উচিৎ বলে তোমার মনে হয় উদাহরণ: Engineering Question Bank, Bangla Version Page- 21, Line- 08/Question-5 দেওয়া আছে, ব্যাসার্ধ=5 কিন্তু হবেব্যাসার্ধ=2. ভুল ছাড়াও মান উন্নয়নে যে কোন পরামর্শ আন্তরিকভাবে গ্রহণ করা হবে।
পরিশেষে মহান আলাহর নিকট তোমাদের সাফল্য কামনা করছি।
শুভ কামনায়
উদ্ভাস-উন্মেষ শিক্ষা পরিবার

উৎসর্গ
প্রতি বছর হাজার হাজার ছেলে মেয়ে উচ্চ শিক্ষার জন্য দেশের বাইরে যাচ্ছে। কেউ কেউ পড়াশুনা শেষ করে সেখানেই ব্যবসা/চাকুরি নিয়ে স্থায়ীভাবে বসবাস শুরু করে। তবে এই শিক্ষার্থীদের মধ্যে অনেকেই চলে আসে দেশ ও মৃত্তিকার টানে । বিদেশের আয়েশি জীবন হার মানে তাদের দেশ প্রেমের কাছে। এই মানুষগুলোই কখনো আমাদের প্রেরণা, কখনো পরামর্শদাতা হিসেবে কাজ করে।
উৎসাহ যোগানিয়া সেই মানুষগুলোর প্রতি বিনম্র শ্রদ্ধা...

Quick  Links 

  1. উদ্ভাস ইঞ্জিনিয়ারিং প্রশ্ন ব্যাংক PDF
  2. একাদশ-দ্বাদশ শ্রেণীর সকল PDF বই ডাউনলোড করুন।
  3. উদ্ভাস ইঞ্জিনিয়ারিং কনসেপ্ট বুক 
  4. ভার্সিটি ক প্রিপারেশন বুক PDF 

মোবাইলে কিভাবে পিডিএফ বই পড়বেন

আমাদের অনেকের ফোনে  পিডিএফ রিডার না থাকার কারনে  আমরা মোবাইলে পিডিএফ বই পড়তে পারি না। পিডিএফ রিডার না থাকলে পিডিএফ  ফাইল আমাদের ফোনে সাপোর্ট করে না। যাদের মোবাইলে পিডিএফ রিডার নেই তারা নিচের লিংক থেকে ডাউনলোড করে নিন ।

Download  PDF Reader

Note:  আমরা কোন প্রকার ফাইল নিজেরা স্কান করি না। ফেসবুকে বিভিন্ন  গ্রুপ এবং ওয়েবসাইট থেকে PDF সংগ্রহ করে Student সুবিধার্থে দিয়ে থাকি। ধন্যবাদ। 

3/Post a Comment/Comments

  1. ফিজিক্স এর মত অন্যান্য বিষয়ের ইঞ্জিনিয়ারিং প্রশ্নব্যাংক আপলোড দিলে উপকৃত হই।

    ReplyDelete
  2. Allah bless you brother.
    But akta pdf a virus acea

    ReplyDelete
  3. Downloaded pdf are value less.As we can't open them in the browser.

    ReplyDelete

Post a Comment