SSC exams in mid-November, HSC in December। Education Minister। education news bd

 

SSC exams in mid-November, HSC in December। Education Minister। education news bd
দীপু মনি সর্বশেষ পরিকল্পনা শেয়ার করেছেন- মাধ্যমিক ও উচ্চমাধমিক শিক্ষা বোর্ড গুলো  এই বছরের এইচএসসি এবং আলিম পরীক্ষার জন্য নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে। 

শিক্ষামন্ত্রী বলেছেন, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC) এবং উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (HSC) পরীক্ষা এবং তাদের সমমানের পরীক্ষা যথাক্রমে নভেম্বর ও ডিসেম্বরে অনুষ্ঠিত হবে।

দীপু মনি বৃহস্পতিবার ঢাকায় সাংবাদিকদের বলেন, “আমরা আশা করি নভেম্বরের মাঝামাঝি এসএসসি এবং ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।” তিনি আরও বলেছিলেন যে পরীক্ষাগুলি সংশোধিত সিলেবাসের উপর অনুষ্ঠিত হবে যা শিক্ষার্থীদের ইতিমধ্যে প্রদান করা হয়েছে।

"যদি শিক্ষার্থীরা বইগুলি অনুসরণ করে এবং অ্যাসাইনমেন্টগুলি সম্পন্ন করে, তাদের প্রস্তুতি থাকবে," তিনি বলেন, Covid- 19 pandemic মহামারীর মধ্যে নিরাপদে পরীক্ষা নেওয়ার জন্য মন্ত্রণালয় সমস্ত রুটিন ও বেবস্থাপনার প্রস্তুতি নিচ্ছে। 
দীপু মনি বলেছিলেন যে গত বছর একই সময়ে সংক্রমণ কম হওয়ায় তারা আশাবাদী এবং এখন সারা দেশে কোভিড -১৯  ভ্যাকসিনেশন অভিযানও চলছে। আসা করি আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারব। 

তিনি বলেন, "যদি পরিস্থিতি পরীক্ষা গ্রহণের জন্য অনুপযোগী হয় , তবে আমরা আমাদের পরিকল্পিত ব্যবস্থা পর্যালোচনা করব।" 

এই বছরের HSC এবং আলিম পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া বৃহস্পতিবার শুরু হওয়ার পর মন্ত্রীর মন্তব্য এসেছে।

Board of Intermediate and Secondary Education  একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, এই নিবন্ধন প্রক্রিয়া চলবে ২৫ আগস্ট পর্যন্ত। 

এতে বলা হয়েছে, বোর্ড থেকে নিশ্চিতকরণ এসএমএস পাওয়ার পর শিক্ষার্থীরা  আগস্টের মধ্যে "সোনালী ই-সার্ভিস" ব্যবহার করে অনলাইনে ফি পরিশোধ করতে পারবে।

বিজ্ঞান গ্রুপের জন্য রেজিস্ট্রেশন ফি ১,১৬০ টাকা এবং মানবিক ও ব্যবসায়িক গ্রুপের জন্য ১০,৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। 

সম্পূর্ণ নিবন্ধন প্রক্রিয়া অনলাইনে হবে। শিক্ষার্থী ও অভিভাবকদের কোনো অবস্থাতেই প্রতিষ্ঠানগুলোতে যেতে দেওয়া হবে না।

কোভিড -১ মহামারীর কারণে এবার কোনো পরীক্ষা পরীক্ষা হবে না। এই কারণে, শিক্ষার্থীদের এর জন্য কোন ফি নেওয়া যাবে না এবং প্রতিষ্ঠানগুলি এই নির্দেশ অমান্য করার জন্য শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। 

Daily News 

0/Post a Comment/Comments

pdf search engine pdf