BUP Admission Circular 2021- 2022| admission.bup.edu.bd

Bangladesh University of Professionals Admission Circular 2020-2021। BUP Admission Circular নোটিশটি তাদের অফিশিয়াল ওয়েবসাইট www.bup.edu.bd -এ প্রকাশিত হয়েছে।ভর্তি ইচ্ছু শিক্ষার্থীরা আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। আজ আমরা এই পোস্টের মাধ্যেমে BUP ভর্তি আবেদনের নিয়মাবলী, আবেদনের যোগ্যতা, আবেদন ফি এবং BUP বিষয়ে বিস্তারিত আলচনা করব।
BUP Admission Circular 2020- 2021| admission.bup.edu.bd

BUP Admission Circular 2020-2021

Bangladesh University of Professionals এর বিভিন্ন ইউনিট এ ৪ বছর মেয়াদী Honors/ Engineering কোর্সে ভর্তি আবেদন চলছে। আগামী ২ ফেব্রুয়ারি ২০২১ তারিখ থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং যা চলবে আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত।
Bangladesh University of Professionals কর্তৃক যোগ্য প্রার্থীদের হতে অনলাইনে আবেদন আহবান করা হচ্ছে। প্রার্থী তার ইচ্ছামত যেকোন অনুষদে আবেদন করতে পারবেন যদি সে যোগ্য হন। উল্লেখ্য যে, Bangladesh University of Professionals এ মোট ৪ টি অনুষদ আছে।

একনজরে গুরুত্বপূর্ণ তথ্য
অনলাইনে আবেদন শুরুর তারিখ
আবেদনের শেষ তারিখ
আবেদন ফি
প্রবেশপত্র ডাউনলোড শুরু
আবেদনের লিংক https://admission.bup.edu.bd/

ভর্তি পরীক্ষার তারিখ

ভর্তি ইচ্ছু শিক্ষার্থীরা তাদের পছন্দ অনুযায়ী  ৪টি স্থান থেকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। স্থানগুলো হলোঃ- ঢাকা, চট্টগ্রাম, বগুরা এবং খুলনা। Bangladesh University of Professionals এ ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে- আগামী অগাস্ট মাসে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।   ভর্তি পরীক্ষার তারিখ ঃ

অনুষদ আসন সংখ্যা লিখিত পরীক্ষার তারিখ 
Faculty of Business Studies (FBS) ৫০০ দুপুর ৩ টা থেকে ৪ টা পর্যন্ত
Faculty of Arts and Social Sciences (FASS) ৩৫০ দুপুর ৩ টা থেকে ৪ টা পর্যন্ত
Faculty of Security and Strategic Studies (FSSS) ২৫০ সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত
Faculty of Science and Technology (FST) ১৫০ সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত

ইউনিট পরিচিতি

Bangladesh University of Professionals এ মোট ৪টি অনুষদ রয়েছে। নিচে এ ৪টি অনুষদ নাম, বিষয়সমূহ, নির্দিষ্ট অনুষদে ভর্তির যোগ্যতা এবং মানবন্টন সম্পর্কে বিস্তারিত আলচনা করা হল।   

কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ (FASS)

0/Post a Comment/Comments