( সকল সপ্তাহের সমাধান) HSC 2021 Assignment Answer For 1st 2nd 3rd and 4th Week

 করোনা ভাইরাসের কারনে গত ১৭ এপ্রিল ২০২০ সাল থেকে বংলাদেশের সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর ফলশ্রুতিতে শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় সংখ্যক ক্লাস করতে পারে নাই। তাই, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক সিধান্ত গৃহীত হয়েছে, শিক্ষার্থীদের শুধুমাত্র গ্রুপ বিষয়ের উপর এমসিকইউ পরীক্ষা হবে। এবং শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগ পর্যন্ত শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট করতে হবে। এইচএসসি পরীক্ষার নম্বরপত্রে অ্যাসাইনমেন্ট থেকে আংশিক নম্বর গ্রহণ করা হবে। 

HSC Assignment 2021 News: ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য  ৩য় ও ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ৯ আগষ্ট ৩য় ও ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। 

( সকল সপ্তাহের সমাধান) HSC 2021 Assignment Answer For 1st 2nd 3rd and 4th Week

HSC Assignment 2021 Physics Answer (All Weeks)

HSC- 2021 বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পদার্থবিজ্ঞান বিষয়ের উপর মোট ১০ টি অ্যাসাইনমেন্ট সম্পূর্ণ করতে হবে। পদার্থবিজ্ঞান ১ম ও ২য় পত্র প্রতিটি বইয়ের জন্য ৫ টি করে অ্যাসাইনমেন্টের প্রস্তুত করতে হবে। সমস্ত অ্যাসাইনমেন্ট উত্তরের জন্য পূর্ণ নম্বর ৫০। অবশিষ্ট 50 নম্বরগুলির জন্য একটি MCQ পরীক্ষাও নেওয়া হবে। MCQ পরীক্ষায় ১ম এবং ২য় উভয় পত্রের ২৫ নম্বর করে থাকবে।

পদার্থবিজ্ঞান ১ম ও ২য় পত্র সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান দেখুন। 

HSC 2021 Chemistry Assignment Answer (All Weeks)

HSC 2021 রসায়ন অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত। HSC 2021 পরীক্ষার্থীদের জন্য রসায়ন প্রতিটি পত্রের ৫ টি করে মোট ১০ টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। ১০ টি অ্যাসাইনমেন্ট প্রস্তুতির জন্য ৫০ মার্ক এবং বাকী ৫০ মার্কের জন্য একটি MCQ পরীক্ষা নেওয়া হবে।

রসায়ন ১ম ও ২য় পত্র সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান দেখুন।

HSC 2021  Biology Assignment Answer 2021 (All Weeks)

HSC- 2021 বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জীববিজ্ঞান বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট রয়েছে।। জীববিজ্ঞান অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত। HSC 2021 পরীক্ষার্থীদের জন্য জীববিজ্ঞান প্রতিটি পত্রের জন্য ৫ টি করে মোট ১০ টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। ১০ টি অ্যাসাইনমেন্ট প্রস্তুতির জন্য ৫০ মার্ক এবং বাকী ৫০ মার্কের জন্য একটি MCQ পরীক্ষা নেওয়া হবে।

জীববিজ্ঞান ১ম ও ২য় পত্র সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান দেখুন।

Higher Math Assignment Solution (All weeks)

HSC- 2021 বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উচ্চতর গনিতের উপর অ্যাসাইনমেন্ট রয়েছে। যারা উচ্চতর গনিত বিষয়টিকে তাদের বাধ্যতামূলক বিষয় হিসাবে রেখেছে তারা এই বিষয়ে অ্যাসাইনমেন্ট প্রস্তুত করবে। উচ্চতর গনিত অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত। যাদের উচ্চতর গনিত ঐচ্ছিক বিষয় হিসাবে আছে তাদের কোন অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে না।  পরীক্ষার্থীদের জন্য উচ্চতর গনিত প্রতিটি পত্রের জন্য ৫ টি করে মোট ১০ টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। ১০ টি অ্যাসাইনমেন্ট প্রস্তুতির জন্য ৫০ মার্ক এবং বাকী ৫০ মার্কের জন্য একটি MCQ পরীক্ষা নেওয়া হবে।

উচ্চতর গণিত সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান এখানে পাবেন।

HSC 2021 History Assignment Answer

HSC- 2021 পরীক্ষায় মানবিক বিভাগের শিক্ষার্থীদের ইতিহাসের জন্য 10 টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। ইতিহাস ১ম ও ২য় পত্রের জন্য ৫ টি করে মোট ১০ টি  অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। ইতিহাসের প্রথম ও দ্বিতীয় পত্রের জন্য 50 নম্বর বরাদ্দ করা হয়েছে। MCQ পরীক্ষা ইতিহাসের অবশিষ্ট 50 নম্বরের জন্যও নেওয়া হবে। অ্যাসাইনমেন্টে প্রাপ্ত নম্বর এবং এমসিকিউ পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে এইচএসসি ইতিহাসের ফলাফল তৈরি করা হবে।

ইতিহাসের অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত।

ইতিহাস অ্যাসাইনমেন্ট সকল সপ্তাহের  সমাধান পাওয়া যাবে এখানে..

HSC Islamic History and Culture Assignment Answer (All Weeks)

HSC- 2021 পরীক্ষায় মানবিক বিভাগের শিক্ষার্থীদের ইসলামী ইতিহাস ও সংস্কৃতি জন্য 10 টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে।  ইসলামী ইতিহাস ও সংস্কৃতি ১ম ও ২য় পত্রের জন্য ৫ টি করে মোট ১০ টি  অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে।  ইসলামী ইতিহাস ও সংস্কৃতি প্রথম ও দ্বিতীয় পত্রের জন্য 50 নম্বর বরাদ্দ করা হয়েছে। MCQ পরীক্ষা ইতিহাসের অবশিষ্ট 50 নম্বরের জন্যও নেওয়া হবে। অ্যাসাইনমেন্টে প্রাপ্ত নম্বর এবং এমসিকিউ পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে এইচএসসি  ইসলামী ইতিহাস ও সংস্কৃতি ফলাফল তৈরি করা হবে।

ইসলামী ইতিহাস ও সংস্কৃতি অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত।

 ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অ্যাসাইনমেন্ট এর সকল সপ্তাহের সমাধান এখানে পাওয়া যাবে।

Civics and Good Governance Assignment Answer (All Weeks)

HSC- 2021 পরীক্ষায় মানবিক বিভাগের শিক্ষার্থীদের পৌরনীতি জন্য 10 টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে।  পৌরনীতি ১ম ও ২য় পত্রের জন্য ৫ টি করে মোট ১০ টি  অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। পৌরনীতি প্রথম ও দ্বিতীয় পত্রের জন্য 50 নম্বর বরাদ্দ করা হয়েছে। MCQ পরীক্ষা ইতিহাসের অবশিষ্ট 50 নম্বরের জন্যও নেওয়া হবে। অ্যাসাইনমেন্টে প্রাপ্ত নম্বর এবং এমসিকিউ পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে এইচএসসি  পৌরনীতি ফলাফল তৈরি করা হবে।

পৌরনীতি অ্যাসাইনমেন্ট  ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত।

পৌরনীতি ১ম ও ২য় পত্র সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান দেখুন।

Economics Assignment Answers (All Weeks)

মানবিক শিক্ষার্থীদের যাদের অর্থনীতি বিষয় আছে তাদের মোট ১০টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। এই দশটি অ্যাসাইনমেন্টের জন্য পূর্ণ নম্বর 50 হবে। শিক্ষার্থীদের অর্থনীতি ১ম পত্রের জন্য ৫টি এবং দ্বিতীয় পত্রের জন্য ৫টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত এবং জমা দিতে হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ইতোমধ্যেই অর্থনীতি অ্যাসাইনমেন্ট গ্রিড প্রকাশ করেছে।

এইচএসসি অর্থনীতি অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত। ১ ম, ২য়, ৩য় এবং ৪র্থ  সপ্তাহের অ্যাসাইনমেন্ট ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। ধারাবাহিকভাবে অন্যান্য সপ্তাহের নিয়োগ প্রশ্ন প্রকাশিত হবে। 

 অর্থনীতি সকল সপ্তাহের উত্তর পাওয়া যাবে এখানে।

Islamic Studies Assignment Answer (All Weeks)

HSC- 2021 পরীক্ষায় মানবিক বিভাগের শিক্ষার্থীদেরইসলামিক স্টাডিজ জন্য 10 টি অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে। ইসলামিক স্টাডিজ ১ম ও ২য় পত্রের জন্য ৫ টি করে মোট ১০ টি  অ্যাসাইনমেন্ট প্রস্তুত করতে হবে।  ইসলামিক স্টাডিজ প্রথম ও দ্বিতীয় পত্রের জন্য 50 নম্বর বরাদ্দ করা হয়েছে। MCQ পরীক্ষা ইতিহাসের অবশিষ্ট 50 নম্বরের জন্যও নেওয়া হবে। অ্যাসাইনমেন্টে প্রাপ্ত নম্বর এবং এমসিকিউ পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে এইচএসসি  ইসলামিক স্টাডিজ ফলাফল তৈরি করা হবে।

ইসলামিক স্টাডিজ অ্যাসাইনমেন্ট ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৭তম, ৮ম, ৯ম, ১০তম, ১১তম, ১২ তম, ১৩ তম এবং ১৪ তম সপ্তাহের জন্য নির্ধারিত।

সকল সপ্তাহের ইসলাম শিক্ষা অ্যাসাইনমেন্ট উত্তর এখানে দেখুন।

0/Post a Comment/Comments