ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্নব্যাংক। DU A Unit Question Bank PDF Download

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্নব্যাংক। DU A Unit Question Bank PDF Download
Dhaka University (DU) A Unit Question Bank PDF: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক ইউনিট (বিজ্ঞান ইউনিট) প্রশ্নব্যাংক এর PDF ভার্সনটি আমাদের Website দেওয়া হয়েছে । আপনি যদি বিশ্বাবদ্যালয় ভর্তিচ্ছু হয়ে থাকেন তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিট প্রশ্ন ব্যাংকটি পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারেন ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্ন ব্যাংক

যেকোনো বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্ততির ক্ষেত্রে বিগত বছরের প্রশ্নগুলো অ্যানালাইসিস করা প্রত্যেকটি শিক্ষার্থীর জন্য ফরজ । কারন তুমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষা দিবে অথচ সেটার প্রশ্ন কেমন হয় সেটা তুমি জানলে না বা বিগত বছরের প্রশ্ন গুলো অ্যানালাইসিস করলে না তবে তো তোমার ভর্তি প্রস্তুতি সম্পূর্ণ হবে না। কারন মানবিক ইউনিটে বেসিক গণিত যা কিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আসে না আবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আসে । এখন তুমি যদি বিগত বছরের প্রশ্ন গুলো না দেখ তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরীক্ষার আগে গণিত নিয়ে সময় নষ্ট করবে। এত কথা বলা শুধু, বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের প্রশ্নে অ্যানালাইসিসের গুরুত্বটা বুঝানোর জন্য । আশা করি তোমাদের কাজে আসবে। ধন্যবাদ। 

DU A Unit Question Bank With Solution 

আজকাল এমন অনেক শিক্ষার্থী আছে যাদের কিনা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য বইয়ের কোন অভাব নেই আবার অন্যদিকে এমনও অনেক শিক্ষার্থ আছে যাদের কিনা বিশ্ববিদ্যালয়ে পড়ার অদম্য ইচ্ছাশক্তি থাকার সত্ত্বেও বই কেনার সামর্থ্য নেই । তবে একটি বাস্তব চিত্র হল যাদের পড়ার মত বই থাকেনা তারাই বিশ্ববিদ্যালয় ভর্তি প্রতিযোগিতায় এগিয়ে থাকে। আর তাদের মত অদম্য মেধাবীদের জন্যই আমরা তৈরী করছি সকল বিশ্ববিদ্যালয়ের প্রশ্নব্যাংকের পিডিএফ ভার্সন। আজকে থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্নব্যাংক (DU A Unit Question Bank PDF )। 
  • বিগত দশ বছরের প্রশ্ন ও সমাধান
  • কঠিন প্রশ্নের ব্যাখ্যা

ডাউনলোড ঢাবি ক ইউনিট প্রশ্ন ব্যাংক পিডিএফ সমাধানসহ

বিগত যেকোন বছরের ঢাবি ক ইউনিট প্রশ্ন ও সমাধান ডাউনলোড করে নিন নিচের লিংক থেকে ।
DU A Unit Exam (2009-10) Download PDF
DU A Unit Exam (2010-11) Download PDF
DU A Unit Exam (2011-12) Download PDF
DU A Unit Exam (2012-13) Download PDF
DU A Unit Exam (2013-14) Download PDF
DU A Unit Exam (2014-15) Download PDF
DU A Unit Exam (2015-16) Download PDF
DU A Unit Exam (2016-17) Download PDF
DU A Unit Exam (20117-18) Download PDF
DU A Unit Exam (2018-19) Download PDF
DU A Unit Exam (2019-20) Download PDF
DU A Unit Exam (2020-21) Download PDF
বিভিন্ন বিশ্ববিদ্যালয় Question Bank pdf  , বিশ্ববিদ্যালয় ভর্তি বই , BSC বা চাকরির বইয়ের আপডেট পেতে এবং আপনার যদি অন্য যে কোন বইয়ের প্রয়োজন হয় তবে আমাদের ফেইজবুক পেজ বা গ্রুপে যোগ দিন ।
Related Post: 
অনন্যা ইউনিটের প্রশ্নব্যাংক
ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটডাউনলোড
ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিটডাউনলোড
ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটডাউনলোড
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক ইউনিটের অধীনে বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসী,  ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনােলজি অনুষদ, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস,  পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট,  পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউট,  ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনােলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট। স্নাতক (সম্মান) প্রােগ্রামে ফার্মেসী অনুষদে ৫ (পাঁচ) বছর মেয়াদী এবং অন্যান্য অনুষদ ও ইনস্টিটিউট-এ ৪ (চার) বছর মেয়াদী কোর্স চালু আছে।

0/Post a Comment/Comments